• সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

ঘূর্ণিঝড় সিত্রাং প্রভাবে রাত থেকে ভৈরবে ঝড়ো বাতাসসহ গুঁড়িগুঁড়ি বৃষ্টি, খেটে খাওয়া মানুষ ঘরবন্দি

# রাজীবুল হাসান :-

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে কিশোরগঞ্জ জেলার ভৈরবে রাত থেকে ঝড়ো বাতাসসহ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। খেটে খাওয়া মানুষ ঘরবন্দি সময় পার করছেন। কেউ কেউ গ্রামের চায়ের দোকানগুলিতে বসে গল্প আড্ডা চা পান করে সময় পার করছে আর অপেক্ষা করছে কখন বৃষ্টি থামবে।
আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, সময় বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি ও বাতাসের গতি বাড়ছে। তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে এই জেলায় ঝড়সহ ভারীবৃষ্টিপাত হওয়ার সম্ভবনা রয়েছে। এদিকে ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে ভৈরব উপজেলা প্রশাসন।
উপজেলার রসুলপুর গ্রামের জেলে রিয়াজ উদ্দিন বলেন, ঘুর্ণিঝড়ের কারণে রাতভর বৃষ্টি হয়েছে যার ফলে নদীতে মাছ ধরতে যেতে পারেনি। আমরা জেলে মানুষ সারা দিন মাছ ধরে যা ইনকাম করি সেই টাকা দিয়ে চাল ডাল কিনে পরিবার চালাই। এখন যে বৃষ্টি হচ্ছে ঘর থেকেই বের হতে পারছি না কিভাবে নদীতে মাছ ধরতে যাবো।
রিকশাচালক খুর্শিদ মিয়া বলেন, রাত থেকেই বৃষ্টি থাকার কারণে রিকশা নিয়ে বের হতে পারেনি। আমরা দিনে কাজ যা পায় সেই টাকা দিয়ে সংসার চালায়। এখন তো ঘরবন্দি হয়ে বসে আছি কোন কাজকর্ম করতে পারছি না।
স্থানীয় কৃষক জামাল মিয়া বলেন, সকালে বৃষ্টিসহ বাতাসের কারণে ঘর থেকেই বের হতে পারছি না। টিভিতে শুনেছি ঘূর্ণিঝড় নাকি আসতেছে তার প্রভাবে সারা রাতই বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে ঘরবন্দি হয়ে আছি।
এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মো.সাদিকুর রহমান সবুজ বলেন, ধূণিঝড় সিত্রাং এর প্রভাবে ভৈরব উপজেলায় রাত থেকে শুরু হয়েছে ঝড়ো বাতাস ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি। যার ফলে সকাল থেকে খেটে খাওয়া মানুষরা ঘরবন্দি হয়ে পড়েছেন। তবে আবহাওয়া সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড়ের প্রভাবে কিশোরগঞ্জ জেলায় ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভবনা রয়েছে। এ ঘূর্ণিঝড় মোকাবেলায় সকল ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে বলে তিনি জানান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *